কাজের মাসির চোদন কাহিনী – আদীবাশি বৌ – ১

100% brand new কাজের মাসির চোদন কাহিনী exclusively for the readers of Bangla Choti Kahini.com

প্রকাশ ৪৫ কাছাকাছি একটি মানুষ একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকে একটি ব্যাংক ব্যবস্থাপক. তিনি ভাল নির্মিত এবং সহানুভূতির হয়. তিনি বছর দুয়েক ধরে এই স্থানে নিয়োগ করা হয়েছে. তিনি একা থাকেন. মানুষের ভাবনা তার ঘন স্থানান্তরের কারণে তার তার পরিবার তার থেকে দূরে থাকে.

তারা মুম্বাই এ স্থিত হয় হতে পারে. এই ছোট শহরে মানুষ সবসময়, একটি ভালো ধরনের ব্যক্তি হিসেবে জানে সাহায্য করতে প্রস্তুত থাকে সবসময়. তার এই শাখায় যোগদান করার পর, অনেক নতুন ঋণ অনুমোদিত হয়েছে এবং তাঁর সব ভাল কাজ প্রশংসিত.

আজ ব্যাংক বন্ধের সময়ে, একটি যুবতী সাহায্যের জন্য চিৎকার ব্যাংক দৌড়ে আসেন. তিনি প্রকাশ এর কেবিনে দিকে দৌড়ে ছিল. প্রকাশ দৌড়ে কেবিন থেকে বেরিয়ে আসেন. তিনি প্রকাশ দিকে ছুটে যায় এবং তার হাত ধরে চিৎকার শুরু করে এবং তাকে সাহায্যের জন্য বলে. প্রকাশ ফিরে তাকে শান্তনা দেয় এবং শান্ত হতে বলেন.

সে বলছে সে অনেক ঝামেলার মধ্যে আছে. তিনি আরো কিছু বলতে পারে না. তিনি প্রকাশ জরিয়ে ধরে কাদঁতে কাদঁতে জ্ঞান হারিয়ে ফেললেন. প্রকাশ তাকে একটি চটের ব্যাগ টানতে টানতে তার কেবিনে নিয়ে গেলেন; তিনি পুলিশকে কল করার জন্য অন্যান্য কর্মীদের সীগাল দিলেন.

পুলিশ পরিদর্শক জনাব বাগারিয়া কোন সময় নিলনা আসতে. গল্পটা হল একটি অল্প বয়স্ক ছেলে তার মিথ্যা প্রেমে, সুষমা নামে এই মেয়েকে ফাঁসিয়ে এবং তাদের গ্রাম থেকে পালিয়ে এসে ছিল. তিনি তাঁর আত্মীয়র সঙ্গে থাকবে এবং পরে প্রাইভেটে বিয়ে করবে বলে তাকে এখানে এনেছে.

সুষমা প্রথমবার তিনি তার আসল পরিচয় গোপন করে ছেলে দ্বারা প্রতারিত হয় জানতে পেরেছিলেন. তিনি অন্য ধর্ম থেকে ছিল এবং জাল নামের সাথে তার আসল পরিচয় গোপন করেছে. তিনি যখন এখানে পৌঁছেছেন তখন দেখলেন তার আত্মীয় বাইরে চলে গেছে.

তিনি তার ধর্ম সম্পর্কে জানতে পারল যখন তার প্রতিবেশী তার আসল নাম ধরে ডাকলেন, এবং তার পিসি তীর্থযাত্রা জন্য চলে গেছে. সুষমা সবকিছু বুঝতে পারল এবং সেখান থেকে দৌড়ে পালিয়ে গেল. ছেলেটাও তার পিছন দৌড়ে গেল;যখন সে ধরা পরার মুখে সে ব্যাংক দেখে ঢুকে পড়ল.

নিরাপত্তা রক্ষি বাইরে ছেলেটাকে ধরে ফেলল. তিনি তাকে পুলিশের কাছে হস্তান্তর করেন. ইন্সপেক্টর বাগারিয়া প্রথম তার বাবার কাছে এই মেয়েকে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে এবং তাদের সঙ্গে যোগাযোগ করার নিরর্থক চেষ্টা করে. যাইহোক, সম্ভব হলনা. এছাড়াও প্রকাশ এর পরিবারের সাথে যোগাযোগের সব চেষ্টা ব্যার্থ্য হল.

সুষমা বলেন তার বাবা মারা আত্মীয়ের বিয়ের জন্য বাইরে গেছেন. তিনি আসন্ন পরীক্ষার নামে বাড়িতে থেকে গিয়েছিল. তারা কিছুদিনের মধ্যে ফিরবেন বলে আশা করা যায়. জনাব বাগারিয়া খুব চালাক ছিল এবং প্রতিভাবান ব্যক্তি, তিনি জানেন যদি কেস ফাইল হয় সুষমা এর জীবন নষ্ট.

তিনি একটা উপকার জন্য প্রকাশকে জিজ্ঞাসা করল তিনি তার বাবা মাকে ছুজে পাওয়া পর্যন্ত সুষমাকে আপনার বাড়িতে মেয়ে হিসাবে রাখতে পারেন কিনা জিজ্ঞাসা করল. প্রকাশ বলেন আমি একা থাকি যে ভাল জানেন যে জনাব বাগারিয়া, তাই আমার সাথে তার থাকার মধ্যে কোন প্রশ্নই ওঠে না.

জনাব বাগারিয়া শয়তানি হাঁসি দিয়ে প্রকাশকে বলেন আমি জানি মধু আপনার বাড়ির কাজের লোক এবং সে আপনার বহির্বাটি মধ্যে থাকে. নাগজি এর পর্বের পর সে একা রয়েছেন. কেন তার সাথে মধু রাখা? প্রকাশ বলল সুষমা তার সঙ্গে একটি ছোট জায়গায় থাকতে পারে যদি আমার কোন সমস্যা নেই.

তার নিরাপত্তা সম্পর্কে. আমার সাথে সম্পর্কে জানতে পেরে ছেলেটা যদি আসে যদি আমার বাড়িতে আক্রমণ এবং সুষমাকে জোর করে নিতে যেতে পারেন. প্রকাশ, চিন্তা করবেন না তিনি ইতিমধ্যেই গ্রেফতার করা হয়ে গেছে এবং সুষমা তার বাবার ‘বাড়িতে নিরাপদ হওয়া পর্যন্ত আমি তাকে ছেড়ে দেব না. আমি কিছু অন্যান্য অপরাধের জন্য তদন্তের নামে হেফাজতে ছেলেটাকে রাখতে হবে.

আপনার সন্তুষ্টির জন্য আমি আপনার বাড়ির বাইরে দুটি সশস্ত্র কনস্টেবল রেখে দেব যেমন মধু ও নাগজি এর ঘটনার সময় রেখেছিলাম. তাই সবকিছু ভুলে. আমি পুলিশ জীপ্ মধ্যে বাড়িতে আপনাদের উভয়ের ড্রপ করবে ব্যাংকিং পর আমাকে ফোন করুন. আমার এই ছেলে সম্পর্কে অনেক তথ্য খনন করতে হবে.

পরবর্তীতে ছয় অপরাহ্ন পরে জনাব বাগারিয়া সুষমা ও প্রকাশকে বাড়িতে নামিয়ে দিল. বাড়ি পৌঁছনোর পর প্রকাশ বাড়ী থেকে মধু বলা এবং তার রুমে সুষমা নিতে তার জিজ্ঞাসা এবং তিনি কয়েক দিনের জন্য তার সঙ্গে থাকতে হবে যে বলেন.

প্রকাশ বাংলোর বহির্বাটি যারা বসবাস একটি কাজের লোক হিসাবে মধু নিযুক্ত করেছে. বহির্বাটি একটি পৃথক জায়গা নয় কিন্তু একটা চমৎকার গাড়ী পার্কিং জায়গা বাংলো সংযুক্ত, এটি এক ভাঁজ-সক্ষম সামনে বড় দরজা, প্লাস এক সরাসরি বাংলোর রান্নাঘর লিখতে পারেন যার মাধ্যমে পার্কিং স্থান, ভিতরে এক দরজা আছে. (পাঠকের, সুষমা এর কাহিনী অবশিষ্ট অংশ অন্য গল্প প্রকাশিত হবে.)

মধু নির্মিত প্রায় 35 মাঝারি, ন্যায্য চর্মযুক্ত হয়. তার মুখ সবসময় স্মিত এবং বুদ্ধিমান. তিনি একটি পরিশ্রমী নারী. তার স্বামী খুব চর্বি এবং সঠিকভাবে চলতে পারেনা. তারা ভাল জমির মালিক ছিল, কিন্তু তিনি অকর্মন্ন সঠিকভাবে কাজ করতে পারেনা সেই কারণ তার ভাইকে তার ভাগ দিতে হয়নি.

তারা প্রকাশের কাছে ঋণী ছিল. তারা প্রথম সময় তাদের গ্রাম থেকে এই স্থানে এসেছেন যখন. তারা কৃষকদের জন্য কিছু সরকারি প্রকল্প বেনিফিটের জন্য ব্যাংক এসে ছিল. প্রকাশ বুঝতে পারল তারা যে প্রকল্প সুবিধার জন্য তারা এসেছে তার যোগ্য নয় তারা এবং টাকা পাওয়া যাবে না.

তারা একই জেলার একটি প্রত্যন্ত পাহাড়ি জায়গায় বাস করত, ফিরে যেতে প্রস্তুত ছিল না. বন্ধ্যা জমি আছে এবং তারা জমির আয় থেকে জীবনজাপন করতে পারিনি, এছাড়াও তারা জমি ইস্যু ধরে লড়াই করার চেষ্টা করে তাদের প্রাণনাশের আশন্কাও ছিল.

তিনি আজ সুষমাকে যেইভাবে আশ্রয় দিয়েছে প্রকাশ একই ভাবে তাদের আশ্রয় দিয়েছেন. মধু প্রকাশ থেকে কল শ্রবণ চলমান এসেছিলেন. মধু জন্য, প্রকাশ তার রুটি প্রদানকারী বেশী ছিল. প্রকাশ শুরুতে মজুরের ব্যাংকে তার স্বামী নাগজি থেকে একটি কাজের দেওয়া.

মধু তার বাড়িতে কাজের জন্য ভাল বেতন দেওয়া হত. তিনি প্রথমবার কাজের জন্য এসেছিলেন, সে ঝাড়ু বা মেঝে ঝাড়ু দিতে এমনকি কিভাবে জানেন না. প্রকাশ তার সবকিছু শেখালো. তিনি তাকে রান্নাও শেখালো. নাগজি মূলত একটি মাতাল ছিল. প্রকাশ দক্ষতার সহিত একটি নিয়মিত মাতাল থেকে অনিয়মিত মাতালে রূপান্তরিত করল.

বস্তুত, সে পানীয় অভ্যাসের কারণে তার ব্যাংকের চাকরি হারায়. প্রকাশের দরুন তিনি একটি রাতের তত্ত্বাবধান কর্মী হিসাবে কারখানায় কাজ পেয়েছিলাম. কিছু সময় তিনি ভালই আয় করতে লাগল ডবল শিফ্ট পেয়ে. প্রকাশ তাদের বাচ্চাদের পড়াশুনা দেখত.

আজ, কোন এক মধু অশিক্ষিত উপজাতীয় মহিলার বলতে পারবেন না. তিনি এখন স্মার্ট জিনিষ দ্রুত বুঝতে পারবেন. তার কেমন লাগে এখন পরিবর্তিত হয়ে. এখন তিনি পড়তে ও লিখতে সক্ষম হয়. এই হল প্রকাশের সব প্রচেষ্টা. তার জন্য, প্রকাশকে সে একটি দেবতা মনে করে.

একদিন তিনি তার স্বামী দ্বারা নির্দয় ভাবে নির্যাতিত হয়. বাচ্চারা তাদের গ্রামের মধ্যে ছিল. মধ্যরাত্রে কারখানা থেকে আসার পরে মারতে শুরু করে, কারন শুধুমাত্র মধু তাকে জিজ্ঞাসা করেছিল তিনি এত মদ কেন খেয়েছেন যার জন্য কাজে উপস্থিত থাকতে পারিনি সে? তিনি একটি লোহার রড দিয়ে তাকে প্রহার শুরু করে.

নিজেকে বাঁচাতে সে রান্নাঘর ভিতর দরজা খোলা এবং প্রকাশ এর বেডরুমের দিকে ছুটে যায়. তিনি ব্যথায় চিৎকার করছিল এবং কাঁদছিল. প্রকাশ ঘরের বাইরে আসেন. তিনি প্রকাশের বাহুর মধ্যে পড়ে গিয়েছিলেন. প্রকাশ তাকে শান্ত করার চেষ্টা করে, কিন্তু সে ভয় কাঁপুনি দিচ্ছিল.

আলিঙ্গনের মধ্যে প্রকাশ নাগজিকে গ্যারেজ খুজছিল. তিনি ইতিমধ্যে সেখানে থেকে দূরে পালিয়ে যায়. প্রকাশ গ্যারেজ প্রধান দরজা বন্ধ করে দিল. তিনি তাকে বিছানায় নিয়ে গেলেন ওবং ঘুম পারিয়ে দিলেন, কিন্তু মধু তাকে তার আলিঙ্গন থেকে মুক্ত করেনি তাই প্রকাশ তার সাথে তার পাসে শুয়ে পরল।

বায়ুমন্ডল খুব শান্ত ছিল. ভারী বৃষ্টি ও বজ্রপাতের ও বজ্রপাত এর নয়েজ মধু বেশি প্রবন প্রণীত. তিনি নাগজি তুলনায় খুব ছোট ছিলেন. তার নিখুঁত রেখাচিত্র, ছোট মাই, যৌবন ভরা শরীর, চতুর স্মিত মুখ ছিল.

তখন পর্যন্ত , সে তার বাড়িতে পুরো শাড়ি পরতে অভ্যস্ত ছিল না. নাগজি যখন আসেন তিনি শুধু সায়া এবং ব্লাউজ পড়া, কোন শাড়ি পড়া ছিল না. প্রকাশ একটি কঠিন পরিস্থিতির মধ্যে ছিল. তিনি এই ভাবে মধুর সম্পর্কে কোনরকম চিন্তা ছিল না. তিনি তার শরীর সম্পর্কে কাল্পনিকও ছিল না.

এখন একটি নিখুঁত মহিলার শরীর সম্পূর্ণরূপে তাকে চাপা দিয়ে ছিল. সমস্ত তার রেখাচিত্র প্রকাশকে উত্তেজিত করছিল. তাঁর রক্তে তার শিরা মধ্যে দ্রুত গতিতে চলাচল করতে লাগল. তাঁর হরমোন সম্পূর্ণরূপে সক্রিয় এবং তাকে পাপ করতে প্রস্তুত করছিল. তিনি এটা কমিট করার জন্য প্রস্তুত ছিল না. তিনি তাঁর শক্তি ও অবস্থান সঙ্গে একটি দরিদ্র মহিলার উপর একটি শোষণ হিসাবে চিন্তা করছিল.

তিনি মাত্র দুই পোষাকেই ছিল. তার বোঁটাগুলো তার বুকে অনুভূত হয়েছে. তার জামাকাপড় খুব পাতলা ছিল. তার শরীরের তাপ তার দ্বারা অনুভূত হচ্ছিল. তিনি তার মন আপ. তিনি দুই টুকরা পোষাক ছাড়া কিছু পরা ছিল না. তার পুরুষত্বের প্রমান পূর্ণ বৃদ্ধি পাচ্ছিল. এটা তার নিম্নাঙ্গ এলাকায় চাপ দিচ্ছিল. তিনি খুব ভাল ভাবে তা বোধ করতে পারে.

প্রকাশ তার কাছাকাছি থেকে তার অস্ত্র উদ্ঘাটিত এবং পালিয়ে যেতে চেষ্টা করল. মধু কাঁদল এবং ভয়ের সঙ্গে চেঁচিয়ে আমার হাত দুটো ধরে বলল আমাকে স্যার ছেড়ে যেওনা দয়া করে. আমি তাকে আশ্বস্ত করলাম, আমি আপনার জন্য কম্বল আনতে যাচ্ছি, আপনাকে ছেড়ে যাব না. প্রকাশ ফেরত আসেন কম্বল নিয়ে। মধু ম্যালেরিয়ার মত কাঁপুনি দিচ্ছিল.

প্রকাশ, কম্বল দিয়ে তাকে ঢেকে তার কাছে গেলেন এবং তাঁর করতল এবং তারপর তার ঘাড় এবং তারপর তার পেট ও তার কপাল চেক করলেন. তার জ্বর এসেছে কিনা. প্রকাশ প্রতিষেধক হিসেবে একটি ট্যাবলেট এবং গ্লাস জল আনলেন.

প্রকাশ তাকে জল দিয়ে ট্যাবলেট নিতে সাহায্য করল।দিকে টেবিলের উপর গ্লাস লাগাতে সাহায্য করেছে এবং থাকা তার সাহায্য করেছিলেন.

প্রকাশ একা তার ঘুম যাক চেয়েছিলেন; তিনি অন্য জায়গায় ঘুমানোর চিন্তা করল. কিন্তু এখনও মধূ দৃঢ়ভাবে তার হাত ধরে আছে। প্রকাশের অন্য কোন উপায় ছিল না একমাত্র তার পাসে শোয়া ছাড়া। মধু কম্বল দিয়ে তাদের উভয়কে আবৃত করে নিল।

অসমাপ্ত ……..